সোমবার, জানুয়ারি ৩০, ২০২৩
Google search engine
সব
    প্রচ্ছদচলন্তিকার বইউপন্যাসজাগরণে যায় বিভাবরী | সুস্মিতা জাফর

    জাগরণে যায় বিভাবরী | সুস্মিতা জাফর

    জাগরণে যায় বিভাবরী | সুস্মিতা জাফর

    type: হার্ডকভার

    by- সুস্মিতা জাফর

    Category: উপন্যাস

    মূল্য: ৩৫০৳ – ২৪৫৳

    অর্ডার করতে ক্লিক করুন

     

    Summery:

    গল্প বা উপন্যাসের কি নির্দিষ্ট কোনো ঘরানা হয়? আমার তো মনে হয় না। একই উপন্যাসে যদি রহস্য, রোমাঞ্চ, অপরাধতত্ত্ব, বিচিত্র মনস্তত্ত্ব, অতিপ্রাকৃত ও সামাজিক কাহিনির সন্নিবেশ ঘটে, সেটিকে কোন ঘরানায় ফেলা যায়? এধরণের একটি উপন্যাসকে আমি অন্তত কোনও ধারায় না ফেলে এর পূর্ণাঙ্গ আস্বাদনই করব শুধু।
    সুস্মিতা জাফরের লেখা ‘জাগরণে যায় বিভাবরী’ তেমনই একটি উপন্যাস। পেশায় চিকিৎসক সুস্মিতা জাফর পাঠকের কাছে জীবনের খুঁটিনাটি ফুটিয়ে তোলা ছোটো গল্পের জন্যই সুপরিচিত। এবারই প্রথম তিনি উপন্যাস লিখলেন। এবং এটির প্রথম পাঠক হিসেবে আমি বলব, দারুণভাবে উৎরে গেছে ‘জাগরণে যায় বিভাবরী’।
    প্রধান চরিত্র ডাক্তার পারিজাতের ভাষ্যে উপন্যাসটি বর্ণিত হয়েছে। অভয়নগর নামে কোনো এক মফস্বলের বিশাল প্রাসাদোপম ‘শিউলিবাড়ি’তে পারিজাতের পরিবারের বসবাস। বাড়িটিতে কী এক অস্বাভাবিকত্ব আছে, বাড়িতে বসবাসকারী পরিবারটিতে আছে এক অজানা রহস্য। পারিজাতের মা তার বড়ো মেয়ে পারিজাতকে আদর করেন না, যত্ম নেন না। তার সকল মনোযোগ ছোটো মেয়ে ইরাবতী ও জমজ ছেলে তারিন –অরিন এবং পিয়ালের জন্য। কিন্তু কেন?
    পারিজাতকে যত্ন করে নাইয়ে খাইয়ে দেওয়া মারিয়া আন্টির রহস্যটা কী? মসৃণ খাড়া দেয়াল বেয়ে উঠে যায়, ওটা কি মানুষ না অন্যকিছু? ছেলেবেলার প্রতিবেশী ও খেলার সাথী দিলু ছবি এঁকেই কাউকে শাস্তি দিতে পারে। কীভাবে সম্ভব?
    পরদিন জার্মানিতে পড়তে যাবে যে মেয়ে, সেই প্রাণোচ্ছল ও ভীষণ আত্মবিশ্বাসী ইরাবতী হঠাৎ ফ্যানের সঙ্গে ঝুলে আত্মহত্যা কেন করল? পারিজাতের প্রেমিক পুরুষ সুহাসের দুর্ঘটনা কি শুধুই দুর্ঘটনা? ওর শখের পাখিদের সাথে নিষ্ঠুরতা করছে কে? ডাক্তার শারদ কবীরের বিষয়টি কী?
    এছাড়াও লেখকের স্বভাবজাত খুঁটিনাটি বর্ণনাসহ সব মিলিয়ে আমি নিজে উপন্যাসটি পড়তে গিয়ে অপার কৌতুহল অনুভব করেছি, এই ভেবে যে এর শেষ কোথায়, আর এর সমাধানই বা কী! সুস্মিতা জাফরকে শেষ বিজয়ের হাসিটি আমি হাসতে দেব এ কারণে যে, পাঠককে গল্পের সঙ্গেই দৌড়াতে হবে, আগে ভাগে ভেবে নেওয়ার একদমই অবকাশ নেই। একজন পাঠকের দৃষ্টিতে বলব, সুস্মিতা জাফর প্রথম উপন্যাসেই দারুণভাবে সফল।
    -ফৌজিয়া খান তামান্না

    জাগরণে যায় বিভাবরী | সুস্মিতা জাফর

    একই ধরনের লেখা

    ভালোবাসা এবং তুমি | ওয়ালিদ হাসান

    দ্রোহত্রয়ী | শারমিন আঞ্জুম

    আপনার মন্তব্য প্রকাশ করুনঃ

    আপনার মন্তব্য লিখুন দয়া করে!
    এখানে আপনার নাম লিখুন

    - Advertisment -
    Google search engine

    সব থেকে বেশি পঠিত পোস্ট

    সাম্প্রতিক মন্তব্য