চলন্তিকার প্রথম সম্মাননা পেলেন কথাসাহিত্যিক ফরিদা হোসেন এবং তরুণ লেখক পুরস্কার ২০১৮ পেলেন ১২ লেখক-সাহিত্যকর্মী

Home/সাহিত্য-সংবাদ/চলন্তিকার প্রথম সম্মাননা পেলেন কথাসাহিত্যিক ফরিদা হোসেন এবং তরুণ লেখক পুরস্কার ২০১৮ পেলেন ১২ লেখক-সাহিত্যকর্মী

চলন্তিকার প্রথম সম্মাননা পেলেন কথাসাহিত্যিক ফরিদা হোসেন এবং তরুণ লেখক পুরস্কার ২০১৮ পেলেন ১২ লেখক-সাহিত্যকর্মী

শনিবার বিশ্বসাহিত্য কেন্দ্রে সাহিত্যের ছোট কাগজ চলন্তিকার প্রথম বর্ষপূর্তি তে কথাসাহিত্যিক ফরিদা হোসেনকে সম্মাননা প্রদান ও সাহিত্যের বিভিন্ন শাখায় বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ ১২জন তরুণ লেখক-সাহিত্যকর্মীর হাতে ‘তরুণ লেখক পুরস্কার’ তুলে দেন সঙ্গীতজ্ঞ-লেখক-গবেষক মুস্তাফা জামান আব্বাসী।

পুরস্কার প্রাপ্ত তরুণ লেখক-সাহিত্যকর্মীরা হচ্ছেন- কথাসাহিত্যে মাহাবুব-উল-আলম চৌধুরী, রওশন রুবী, কবিতায় আব্দুল্লা আল মাবুদ, আবৃত্তিতে শেখ সাদী মারজান, অনুবাদে বিতস্তা ঘোষাল, হিমাদ্রী চৌধুরী, শিশু সাহিত্যে মামুন সারওয়ার, নিসা মাহজাবীন, সাহিত্যনুরাগীতে লাকী নিজাম, উদীয়মান সাহিত্যকর্মীতে লাইজু শামীম,সমাজকর্মীতে মিজানুর রহমান ঝিলন ও উদীয়মান সংগঠক হিসেবে মহিউদ্দিন পলাশ।

শিক্ষাবিদ অধ্যাপক আবুল কাসেম ফজলুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সঙ্গীতজ্ঞ-লেখক-গবেষক মুস্তাফা জামান আব্বাসী, উদ্বোধন করেন অধ্যাপক আজিজুল বারী খান, আলোচনা করেন- ড.ফজলুল হক তুহিন, নুরন্নবী শিমু, ডা. মেজর শেখ হাবিবুর রহমান ও হুমায়ুন কবীর হাওলাদার। স্বাগত বক্তব্য রাখেন ‘গল্পকার’ সম্পাদক মুহাম্মদ মহিউদ্দিন।
চলন্তিকা সম্পাদক রাশেদ রানা বলেন -তরুণ কবি ও লেখকদের সাহিত্যচর্চা ও সাধনাকে গতিময় করার উদ্দেশ্যে আমরা এই পুরস্কারের প্রবর্তন করেছি। এখন থেকে প্রতি বছরই এ আয়োজন অব্যাহত থাকবে ।

১২জন তরুণ লেখক-সাহিত্যকর্মী

By | 2018-04-30T07:06:48+00:00 April 30th, 2018|সাহিত্য-সংবাদ|0 Comments

About the Author:

Leave A Comment

error: Content is protected !!